কেন্দুয়ায় শিক্ষককে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেল ৫ যুবক

|

???????????????????????

কামাল হোসাইন, নেত্রকোনা:

মাধ্যমিক বিদ্যালয়ের এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে ফাঁসাতে গিয়ে অবশেষে ফেঁসে গেলেন নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ৫ যুবক।

ওই ৫ যুবককে আটক করে ৫ দিনের রিমান্ড চেয়ে বুধবার (১ মে) বিকালে আদালতে পাঠিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে কেন্দুয়া থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত রোববার (২৮ এপ্রিল) উপজেলার জয়কা সাতাশি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন চন্দ্র সরকারকে পরিকল্পিতভাবে হিরোইন সাদৃশ্য বস্তু দিয়ে ফাঁসানোর চেষ্টা করে ওই যুবকরা। তারা বিদ্যালয়ের মাঠে রাখা ওই শিক্ষকের মোটরসাইকেলের তেলের ট্যাংকির নিচে নেকরার মধ্যে হিরোইন সাদৃশ্য বস্তু রেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ওই শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসে। থানায় নিয়ে যাওয়ার সাথে সাথে শিক্ষকের পক্ষে এলাকার গণ্যমান্য ও নেতৃত্ব স্থানীয় ব্যক্তিরা থানায় ছুটে গিয়ে ষড়যন্ত্রের শিকার শিক্ষককে তাদের জিম্মায় ছাড়িয়ে নেন।

এদিকে শিক্ষককে ফাঁসানোর ঘটনার সঙ্গে জড়িত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে জোর তৎপরতা চালিয়ে থানা পুলিশ গত মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলার মাসকা ইউনিয়নের জয়কা গ্রামের ফয়সাল (২৬), দ্বীন ইসলাম (৩৪), পৌর এলাকার চকপাড়া গ্রামের নিবির (১৯), মাসকা গ্রামের আলী হোসেন (২৫) ও রকি (২০) নামে ৫ যুবককে আটক করে।

মাসকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বারী ভূঞা বকুলের সাথে কথা হলে তিনি বলেন, শিক্ষক তপন চন্দ্র সরকারকে পরিকল্পিতভাবে হিরোইন সাদৃশ্য বস্তু দিয়ে ফাঁসানোর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বিদ্যালয়ের ছাত্র-অভিভাবকসহ সুধীজন ও এলাকাবাসীসহ আমরা ন্যক্কারজনক এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

এবিষয়ে কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজীর সাথে কথা হলে তিনি বলেন, শিক্ষককে ফাঁসানোর ঘটনায় ওই ৫ যুবক জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে। তাদের কাছ থেকে আরও রহস্য উদঘাটনের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply