ফণির প্রভাবে বগুড়ায় বাতাসের গতিবেগ বাড়ছে

|

বগুড়া ব্যুরো:

ঘূর্ণিঝড় ‘ফণি’র প্রভাবে শুক্রবার সকাল থেকেই বগুড়ায় থেমে থেমে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হয়েছে। তবে রাত দেড়টা পর্যন্ত বগুড়ায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ২২ কিলোমিটারের বেশি ওঠে নি। আবহাওয়া অফিস জানিয়েছে, রাত ১২টা নাগাদ শেষ বৃষ্টিপাত থামার আগে সন্ধ্যা থেকে ১০ মিলিমিটারের মতো বৃষ্টিপাত হয়েছে বগুড়ায়। সকালের দিকে বৃষ্টিপাতের সাথে সাথে বাতাসের গতিবেগ বৃদ্ধির সম্ভাবনার কথাও জানাচ্ছে অফিসটি।

সকালের দিকে বগুড়ায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১৫ থেকে ১৮ কিলোমিটারের মধ্যে থাকলেও বিকেলের পর থেকে তা বাড়তে শুরু করে। রাত দেড়টা নাগাদ বাতাসের গতিবেগ ২২ কিলোমিটার পর্যন্ত পৌঁছেছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, সকাল ৯টার মধ্যে বাতাসের এই গতিবেগ ঘণ্টায় ৫০ কিলো ছাড়িয়ে যেতে পারে। ঘূর্ণিঝড় ‘ফণি’ শনিবার বেলা ১১টা থেকে ১২টা নাগাদ নড়াইল, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, মেহেরপুর অতিক্রম করে রাজশাহীর দিকে এগিয়ে যেতে পারে রাতে আবহাওয়া অধিদফতরের মহাপরিচালক জানিয়েছেন।

সে হিসেবে সকাল ১০টার থেকেই বগুড়ায় বাতাসের গতিবেগ বেড়ে যাবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। সেই সাথে সকাল ৭টার পর থেকেই হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানাচ্ছে বগুড়া আবহাওয়া অফিস।









Leave a reply