নুসরাত হত্যা : শামীম ও জাবেদকে জেলহাজতে প্রেরণ; হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার

|

ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজহারনামীয় দুই আসামী শাহাদাত হোসেন শামীম ও জাবেদ হোসেনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শনিবার বিকেলে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ধ্রুব জ্যোতি পাল তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। তারা দুইজন এর আগে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল এবং বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছিল।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের ওসি মোঃ. শাহ আলম জানান, নুসরাত হত্যা মামলার ৩ নম্বর আসামি শাহাদাত হোসেন শামীমকে নিয়ে মাদরাসায় অভিযান চালানো হয়। পরে ওই মাদরাসার পুকুরে তার দেখানো স্থান থেকে একটি বোরকা উদ্ধার করা হয়। হত্যাকাণ্ডের সময় শামীম এ বোরকাটি ব্যবহার করেছিলেন।

এর আগে বৃহস্পতিবার মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের দুজনকে পাঁচদিনের রিমান্ড চাইলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ. জাকির হোসাইন তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ৯ জন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এদের মধ্যে নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম ওরফে শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ রয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply