মোস্তফা মহসিন মন্টুর বদলে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া

|

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামে নেতৃত্বে পরিবর্তন আনা হয়েছে। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন দলটির সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে। এছাড়া অধ্যাপক আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরিকে নির্বাহী সভাপতি করা হয়েছে।

দীর্ঘ আট বছর পর গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই দিন কমিটি ঘোষণা করা হয়নি। কাউন্সিলের পর আজ বিকালে এই নতুন কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে আবারও সভাপতি পদে রয়েছেন ড. কামাল হোসেন। গত ৯ বছর ধরে সাধারণ সম্পাদক পদে ছিলেন মোস্তফা মোহসীন মন্টু। এবার সাধারণ সম্পাদক হলেন ড. রেজা কিবরিয়া।

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেন। ২০১৮ সালের ১৮ নভেম্বরে গণফোরামে আনুষ্ঠানিকভাবে যোগ দেন তরুণ রেজা। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করেন।

উল্লেখ্য, ১৯৯২ সালে গণফোরাম গঠনের পর থেকে বিভিন্ন ব্যক্তি দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন- আবুল মাল আবদুল মুহিত, প্রকৌশলী আবুল কাশেম, সাইফুদ্দিন আহমেদ মানিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী (ভারপ্রাপ্ত); সর্বশেষ ২০১১ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মোস্তফা মোহসীন মন্টু।









Leave a reply