বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘পদচিহ্ন’র সাংস্কৃতিক পরিবেশনায় ভাষার প্রতি শ্রদ্ধা

|

বাংলা ভাষার যথাযোগ্য সম্মান, শ্রদ্ধা, ভালোবাসা প্রকাশে শহুরে নাগরিকদের উদ্বুদ্ধ করতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাংস্কৃতিক সংগঠন পদচিহ্ন আয়োজন করেছে এক ভিন্নধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহীদদের উৎসর্গ করে তুলে ধরা হয় একটি ভিন্নধর্মী পরিবেশনা। এরপর পদচিহ্নের সদস্যরা বাংলাদেশের হারিয়ে যাওয়া লোকসংগীতগুলো তুলে ধরে। এছাড়াও বিখ্যাত সিনেমা টাইটানিকের আদলে মঞ্চায়িত হয় রম্যরসাত্মক নাটক ‘বাংলার টাইটানিক’।

 

অনুষ্ঠানের সবচেয়ে বড় আকর্ষণ ছিল ‘রেসলিং শো’। একে একে দলীয় নৃত্য, গান, স্যাডো ডান্স, খন্ডনাটক দিয়ে দর্শকদের মাতিয়ে রাখা হয় অনুষ্ঠানের পুরো সময় জুড়ে। এছাড়াও একটি খন্ডনাটকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা অসংগতি ও ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়।

এতে অভিনয় করেন পূর্ণ, শাকিল, তৃষা , প্রান্ত, নিসা, মাসুম,বাপ্পি, সোহান, দীপ্ত, সৌম্য, আসিফ, নেহাল, শান্তা, দুর্জয়, শর্মি, নিয়ন, সানোয়ার, ফারুক, শুভ, সামিন।

আলোকসজ্জা, ভিজুয়ালাইজেশন, শব্দ ও আলোক নিয়ন্ত্রণ ও অনান্য দায়িত্বে ছিলেন রুবাইয়াত, নিশাত, শোভন, রাকিন, শাহেদ, বিরাজ, তুলেশ, কামু প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. নাছরীন সুলতানা জুয়েনা এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক সুস্ময় ভৌমিক। অনুষ্ঠানের দিকনির্দেশনা দেন সংগঠনের প্রাক্তন সদস্য বাপ্পি, সুমিত, শুভ, তাওহীদ রোকন প্রমুখ।









Leave a reply