সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি, যান চলাচলে বিঘ্ন

|

রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের মিয়াপাড়া আফাজের মোড়ে আঞ্চলিক সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখে সড়ক পাকা করা হয়েছে।

এতে যানবাহন চলাচলে বিঘ্ন হচ্ছে। তা ছাড়া বৈদ্যুতিক এ খুঁটি তিন রাস্তার মোড়ে হওয়ায় যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা জহুরুল ইসলাম জানান, গ্রামবাসীর চলাচলের জন্য দুই মাস আগে সড়কটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। সড়কটির মাঝখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, আগের চেয়ে রাস্তা প্রশস্ত করার কারণে মাঝখানে বৈদ্যুতিক খুঁটি পড়েছে। তবে সড়কটির দৈর্ঘ্য যা ছিল তার চেয়ে কিছু বেশি করা হয়েছে।

সড়কের মাঝখানে থাকা বৈদ্যুতিক খুঁটি দ্রুত অপসারণের জন্য আবেদন করার পরও কাজ করা হয়নি বলে অভিযোগ করেন তিনি।

রাস্তা নির্মাণকাজের ঠিকাদার সাদেক আলী বলেন, বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য আমাদের কোনো বরাদ্দ ছিল না। তার পরও স্থানীয় চেয়ারম্যান খুঁটি অপসারণের জন্য বারবার চেষ্টা করেছেন। অবশেষে পল্লী বিদ্যুৎ সমিতি খুঁটি অপসারণ না করায় বাধ্য হয়ে খুঁটি মাঝখানে রেখে সড়ক নির্মাণ করা হয়েছে।

বাঘা উপজেলা প্রকৌশলী শামসুন্নাহার বলেন, সড়কটির নির্মাণকাজ চলাকালে পল্লী বিদ্যুৎ বিভাগকে অবহিত করে কাজটি করা উচিত ছিল। তবে জনগণের সুবিধার্থে খুঁটিটি শিগগিরই অপসারণের ব্যবস্থার প্রয়োজন।

এ বিষয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ২-এর চারঘাট জোনাল অফিসের ডিজিএম মুক্তার হোসেন বলেন, নিয়ম মোতাবেক বিদ্যুতের খুঁটি সরানোর জন্য আবেদন করতে হয়। তারা কোনো আবেদন করেনি। লিখিতভাবে আবেদন করলে খুঁটি সরানোর ব্যবস্থা নেব।









Leave a reply