বিশ্বকাপে ওয়েস্ট উন্ডিজের সহ-অধিনায়ক গেইল

|

আর মাত্র ২২ দিন বাকি। এরপরই শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট। এই বিশ্বকাপকে সামনে রেখেই দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।দলটির সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন ক্রিস গেইল। মঙ্গলবার বিশ্বকাপের জন্য গেইলকে ও চলতি ত্রিদেশীয় সিরিজের জন্য শাই হোপকে সহ-অধিনায়ক করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। বর্তমানে ওয়ানডে ও টেস্ট ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন জ্যাসন হোল্ডার।

সহ-অধিনায়ক হিসাবে নাম ঘোষণা হওয়ার পর ক্রিস গেইল বলেছেন, ‘যেকোনো ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রতিনিধিত্ব করতে পারাটা সম্মানের। আর এই বিশ্বকাপ আমার জন্য স্পেশাল। একজন সিনিয়র খেলোয়াড় হিসাবে অধিনায়ককে ও অন্য খেলোয়াড়দের সহযোগিতা করাটা আমার কর্তব্য। সম্ভবত এটাই হবে সেরা বিশ্বকাপ। সুতরাং, প্রত্যাশাও বেশি থাকবে। আমি জানি, ওয়েস্ট ইন্ডিজের মানুষের জন্য বিশ্বকাপে আমরা ভালো কিছু করব।’

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হচ্ছেন গেইল। তিনি এখন পর্যন্ত ২৮৯টি ওয়ানডে খেলে ১০ হাজার ১৫১ রান করেছেন। ২০১৫ সালের বিশ্বকাপে ডাবল সেঞ্চুরি করেছিলেন গেইল। জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রান করেছিলেন তিনি। ওয়ানডেতে গেইল সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দিয়েছেন ২০১০ সালের জুনে।









Leave a reply