পটুয়াখালীতে রমজানের শুরুতেই ভেজাল বিরোধী অভিযান

|

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে রমজানের শুরুতেই ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। এতে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি দেখা গেছে। আজ সকাল নয়টা থেকে দুপুর পর্যন্ত সময়ে শহরের বিভিন্ন মাছের বাজারে পটুয়াখালী সদর থানার সহকারী কমিশনার (ভূমি) সাবেকুন নাহার এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সকাল ৯টার দিকে পটুয়াখালী নিউমার্কেট মাছের বাজারে আচমকা অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় স্থানীয়দের সন্দেহ দূর করতে মাছে ফরমালিন মেশানো আছে কিনা তা প্রকাশ্যে পরীক্ষা করে দেখা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পর্যায়ক্রমে কলাতলা মাছের বকাজার, হেতালিয়া বাধঘাট মাছের বাজার এবং পুরান বাজার মাছের বাজারে পরিচালিত হয়।

এরমধ্যে হেতালিয়া মাছ বাজার থেকে পঁচা বাসি মাছ জব্দ করে তা প্রকাশ্যে পুড়িয়ে ফেলা হয়। এছাড়া বেশ কিছু জাটকা মাছ জব্দ করে তা কয়েকটি এতিম খানায় বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনসহ অন্যান্যরা।

এদিকে রমজানের প্রথম দিনে সাবেকুন নাহারের ভেজাল বিরোধী এমন অভিযানে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি দেখা গেছে। তাদের দাবি, পুরো রমজান মাসে যেন এরকম ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকে।









Leave a reply