নাটোরের সেই অবৈধ হাসপাতাল সীলগালা, লাখ টাকা জরিমানা

|

স্টাফ রিপোর্টার, নাটোর
যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর নাটোরে অবৈধভাবে গড়ে ওঠা হাসপাতালটি সীলগালা এবং একলাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় কথিত চিকিৎসক আব্দুস সাত্তারকে ভবিষতে এমন অনৈতিক কাজ থেকে বিরত রাখতে মুচলেকা নেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার আহমেদপুর এলাকায় এই অভিযান চালান জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জিয়াউর রহমান। এসময় স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বুধবার সকাল থেকে যমুনা টেলিভিশনে প্রতি ঘন্টার সংবাদে ‘কথিত ডাক্তারের রমরমা ব্যবসা’ শিরোনামে প্রতিবেদন প্রচারিত হলে বিষয়টি নজরে আসে স্থানীয় প্রশাসনের। সেদিনই অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। কিন্তু তার আগেই রোগীদের সরিয়ে স্বপরিবারে গা ঢাকা দেন কথিত ডাক্তার আব্দুস সাত্তার। পরে আদালত সকল চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখাসহ বৃহস্পতিবারের মধ্যে সাত্তারকে জেলা প্রশাসকের কাছে হাজির করতে তার স্বজনদের কাছে অঙ্গিকারনামা নেন। সে অনুযায়ী সাত্তারকে হাজির করে স্বজনরা।

উল্লেখ্য, নামের আগে ডাক্তার যুক্ত করে দীর্ঘদিন ধরে কবিরাজি চিকিৎসা দিচ্ছিলেন আব্দুস সাত্তার । কিন্তু সে বিষয়েও তার নেই কোন অভিজ্ঞতা। শুধু তাই নয় বাড়িতে খুলেছিলেন ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। সেটারও অনুমোদনও নেবার প্রয়োজন মনে করেননি তিনি। এছাড়া বিভিন্ন স্থানে টাঙানো সাইনবোর্ডে অনেক স্বনামধন্য ডাক্তারের নাম পদবীব্যবহার করে হাড়ভাঙ্গা, প্যারালাইসিস সহ বিভিন্ন ধরনের চিকিৎসা দিচ্ছিলেন। আধুনিক চিকিৎসাসেবা নিতে অক্ষম দেশের বেশির ভাগ চিকিৎসার নামে অপচিকিৎসার শিকার হচ্ছিলেন। এ বিষয়ে অনুসন্ধান চালাতে গেলে রিপোর্টারকে টাকা দিয়ে ম্যানেজের চেষ্টা চালানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply