জমি নিয়ে বিরোধ: মুক্তিযোদ্ধা ও তার পরিবারের ওপর হামলার অভিযোগ

|

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহ সদর উপজেলার বেগুনবাড়ি গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে একজন মুক্তিযোদ্ধা এবং তার পরিবারের সদস্যদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। হামলায় আহত ৭ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা হুরমত আলী জানান, তাদের বাড়ি বেগুনবাড়ি এলাকার ব্রহ্মপূত্র নদের পাশে। সেখানে এক সরকারি খাস জমি নিয়ে বিরোধে বুধবার সন্ধ্যায় বেগুনবাড়ি বাজারের কাছে তার ওপর হামলা চালানো হয়। এসময় বাড়ির লোকজন তাকে উদ্ধার করতে আসলে তাদের ওপরও হামলা হয়। হুরমত আলী বলেন, স্থানীয় কেরামত আলী কেরু এ হামলার নেতৃত্ব দেয়।

পরে আহতদের তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন- হুরমত আলী (৬৫), তার ভাই মোতালেব (৪৫), ভাতিজা মোর্শেদ ( ৪০), মনজুল ইসলাম, নাতি মনির হোসেন (২২), নাতি বৌ পারভীন আক্তার (২৩) এবং নাতি জনি (১০)।

এ ব্যাপারে প্রধান অভিযুক্ত কেরামত আলী’র সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, তিনি এসব অভিযোগের সাথে জড়িত না। বিষয়টি নিয়ে কোতোয়ালী থানার এসআই সামিউল হকের সাথে কথা বললে তিনি বলেন, বিরোধ পূর্ণ জমিটি সরকারি। মূলত সেখানে একটি বালুর ঘাট আছে। যা নিয়ে বিরোধ। বিষয়টি তারা তদন্ত করছেন বলে তিনি জানান।









Leave a reply