‘অন্তহীন নির্ঘুম রাত’ কাটানোর প্রস্তুতি নাও: হ্যারিকে উইলিয়াম

|

সদ্য বাবা হওয়া ছোট ভাই প্রিন্স হ্যারিকে অন্তহীন রাত জাগার প্রস্তুতি নিতে বললেন বড় ভাই প্রিন্স উইলিয়াম। রাজপরিবারের নতুন অতিথিকে স্বাগত জানাতে এবং বাবা হওয়ায় ছোট ভাইকে অভিনন্দন জানাতে গিয়ে তিনি রসিকতা করে এ পরামর্শ দেন।

গত সোমবার রাজপরিবার আলো করে মেগানের কোলজুড়ে আসে নতুন উত্তরাধিকার। ব্রিটিশ সিংহাসনের সপ্তম এই উত্তরাধিকারীকে নিয়ে উচ্ছ্বাস রাজপরিবারে। রাজপরিবার জানিয়েছে, নতুন অতিথির আগমনে তারা দারুণভাবে রোমাঞ্চিত।

প্রিন্স হ্যারির পিতৃত্বের খবরে তাকে শুভেচ্ছায় সিক্ত করেন ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম। মজা করে বলেন, তোমাকে ‘নিখিল নিদ্রাহীন সমাজে’ স্বাগতম।

সদ্য ভূমিষ্ঠ শিশুদের খুব অল্প সময়ে খিদে পায়, আর অল্প সময়ের ব্যবধানেই তারা প্রাকৃতিক কর্মটি সেরে ফেলে।

সে কারণে রাতেরবেলা জেগে থেকে শিশুকে খাবার খাওয়ানো আর ন্যাপি বদলের কাজ করতে হয় বাবা-মাকে। অন্তহীন রাত জেগে থাকতে হয় তাদের। এ জন্য ছোট ভাইকে প্রস্তুতি নিতে পরামর্শ দিয়েছেন উইলিয়াম।

এদিকে যুক্তরাজ্যের ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতকের নাম রেখেছেন। রাজপরিবারে আলোকিত করা নতুন রাজপুত্রের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখা হয়েছে।

ছেলের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখার মধ্য দিয়ে প্রিন্স হ্যারি ও মেগান মারকেল তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবি ব্যবহার না করার সিদ্ধান্ত নিলেন।

ব্রিটিশ সিংহাসনের সপ্তম এই উত্তরাধিকারীকে বুধবারই প্রথমবারের মতো জনসম্মুখে আনা হয়। এ সময় বাবার কোলে ঘুমিয়ে ছিল আর্চি। সাদা কম্বলে আবৃত শিশুটির মাথায় একই রঙের টুপি পরানো ছিল।

তুলতুলে শিশুপুত্রকে বুকে আগলে রেখে হ্যারিকে রোমাঞ্চিত দেখা গেছে। আর মেগানকে পৃথিবীর সবচেয়ে সুখী মায়ের মতো দেখা গেছে। এই দম্পতির মুখে দেখা গেছে তৃপ্তির হাসি।

ক্যামেরার সামনে আর্চিকে পরিচয় করিয়ে দিয়ে অভিনেত্রী মেগান মারকেল বলেন, তার (নবজাতক) মেজাজ দারুণ এবং সে বেশ শান্ত। আর বাবা প্রিন্স হ্যারি রসিকতা করে বলেন, সে এই মেজাজ কার কাছ থেকে পেয়েছে সেটি আমি জানি।









Leave a reply