আহতদের নিয়ে অবতরণ করেছে বিমান

|

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজের আহত ১২ যাত্রী ও কেবিন ক্রুকে নিয়ে আসা বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। শুক্রবার রাত ১০টা ৫০ মিনিটের দিকে বিমানটি অবতরণ করে।

আহতদেরকে বিমান থেকে নামানোর পর সরাসরি অ্যাপোলো হাসপাতালে নেয়া হবে বলে জানিয়েছ বিমান কর্তৃপক্ষ। সেখানেই তাদের চিকিৎসা দেয়া হবে।

বিমানের পক্ষ থেকে জানানো হয়, আহত ১২ জনের মধ্যে ৫ জনকে হুইল চেয়ার ও ৭ জনকে বিশেষ মেডিকেল সাপোর্টসহ স্ট্রেচারে করে দেশে আনা হয়।

আহতদের দেশে আনতে বিকাল ৩টার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুনের উদ্দেশে রওনা হয়। ইয়াঙ্গুন বিমানবন্দরে পৌছায় বিকাল ৫ টার পর।

এদিকে দুর্ঘটনার বিষয়ে বিমানের পাইলট শামীম নজরুল জানান, ড্যাশ-৮ উড়োজাহাজটি নিরাপদেই অবতরণ করেছিল। তবে হঠাৎ ঝড়ের কবলে পড়ে বিমানটি রানওয়ে থেকে ছিটকে যায়। তাৎক্ষণিক ইঞ্জিন বন্ধ করে দেয়ায় বড় দুর্ঘটনা থেকে যাত্রীরা রক্ষা পান বলে জানান ক্যাপ্টেন শামীম নজরুল।

গত বুধবার মিয়ানমারের সন্ধ্যা ৬টা ২২মিনিটে দেশটির ইয়াংগুন বিমানবন্দরের রানওয়েতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় বৈরি আবহাওয়ার কারণে দুর্ঘটনার কবলে পড়ে। এসময় বিমানে থাকা পাইলট কেবিন ক্রুসহ ৩৫ জন আহত হন।









Leave a reply