জুহি চাওলার ফিফটি!


নব্বই দশকের সাড়াজাগানো অভিনেত্রী, বলিউডের মিষ্টি মেয়ে জুহি চাওলা ৫০ বছরে পা রেখেছেন। অনেকেই হয়তো বিশ্বাস করতে চাইবেন না জুহির বয়স। জুহি সৌন্দর্য ও ফিটনেসের হাল আমলের নায়িকাদের চেয়ে কম কিসে?

১৯৮৪ সালে ‘মিস ইন্ডিয়া’ খেতাব জয়ের মধ্য দিয়ে আলোচনায় আসেন জুহি চাওলা। দু’বছর পর ‘সুলতানাত’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। তার সহশিল্পী ছিলেন ধর্মেন্দ্র, ববি দেওল, শ্রীদেবী প্রমুখ।

null

কেয়ামত সে কেয়ামত তক-এ আমীর খানের সাথে

১৯৮৮ সালে সাড়া জাগানো ছবি ‘কেয়ামত সে কেয়ামত তক’-এ আমির খানের বিপরীতে রশমি সিং চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান জুহি। এ ছবির জন্য সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরস্কারও জেতেন তিনি। এরপর একে একে উপহার দেন ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘চাঁদনী’, ‘লুটেরে’, ‘আন্দাজ’, ‘ইয়েস বস’, ‘ইশক’, ‘মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ী’র মতো জনপ্রিয় সব সিনেমা।

রাম-জানে ছবিতে শাহরুখের সাথে

চিরাচরিত লাস্যময়ী নায়িকার ধারণা থেকে বেরিয়ে কৌতুকপূর্ণ সংলাপ নির্ভর চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকের মন জয় করে নিয়েছেন জুহি। সফল অভিনেত্রীর পাশাপাশি জুহি একজন সফল ব্যবসায়ীও। বলিউড কিং, শাহরুখ খানের ব্যাবসায়িক পার্টনার তিনি। তার স্বামী স্বনামধন্য ব্যবসায়ী জয় মেহতা। তাদের একটি কন্যা ও এক পুত্র সন্তান আছে।









Leave a reply