আইরিশ শিবিরে রুবেলের প্রথম আঘাত

|

জেমস ম্যাককলামকে আউট করার মধ্য দিয়ে আয়ারল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। তার গতির বলে লিটন কুমার দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভেলিয়নে ফেনের ম্যাককলাম। তার আগে ১০ বলে মাত্র ৫ রান করার সুযোগ পান আইরিশ এ ওপেনার।

ত্রিদেশীয় সিরিজে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবল আনুষ্ঠানিকতার। এমন ম্যাচে টস হেরে বোলিং করছে টাইগাররা।

অনুমান করা হচ্ছিল, এ ম্যাচে সাইড বেঞ্চ বাজিয়ে দেখবে বাংলাদেশ। সেই মোতাবেক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশে চারটি পরিবর্তন এসেছে।

একাদশে ঢুকেছেন রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস ও মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্রাম দেয়া হয়েছে সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজকে।

অন্যদিকে একটি বদল এনেছে আয়ারল্যান্ড। বাদ পড়েছেন টিম মুরতাঘ। একাদশে ঢুকেছেন আরেক পেসার ব্যারি ম্যাককার্থি। সিরিজে এখন পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি আইরিশরা। প্রথম জয়ের খোঁজে তারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু জায়েদ রাহী ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ড্রু বালবার্নি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রায়েন, মার্ক অ্যাডায়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড র‍্যানকিন, ব্যারি ম্যাককার্থি ও জশ লিটল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply