৫২টি পণ্য বাজার থেকে সরিয়ে নিতে রাজধানীতে অভিযান

|

৫২টি পণ্য বাজার থেকে সরিয়ে নিতে হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নে রাজধানীর মোহাম্মদপুর ও কারওয়ান বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সকাল থেকে দু’টি এলাকায় অভিযান পরিচালনা করে সংস্থাটি।

এদিকে তিন দিনের মধ্যে এই ৫২টি পণ্য সরিয়ে নেয়ার আজই শেষ দিন। মোহাম্মদপুরের বেশকিছু দোকানে মোল্লা সল্ট পাওয়া যাওয়ায় দোকানগুলো সাময়িক বন্ধ করে দেয়া হয়। একই সাথে অন্যান্য ভেজাল পণ্য রাখার দায়ে জরিমানাও করে সংস্থাটি। সাথে সাথে সব দোকান মালিকদের নিষিদ্ধ ৫২টি পণ্যের বিষয়ে সতর্ক করেন।

এ বিষয়ে দোকান মালিকরা অভিযোগ করেন, উৎপাদক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে দোকানিদের জরিমানা করা মোটেও ন্যায়সঙ্গত নয়।

এর আগে গত ৯ মে ওই ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার ও পরবর্তীতে পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া পর্যন্ত উৎপাদন বন্ধ চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন ভোক্তা অধিকার নিয়ে কাজ করা বেসরকারি সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’র (সিসিএস) নির্বাহী পরিচালক পলাশ মাহমুদ।

১২ মে শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব পণ্যের ওপর নিষেধাজ্ঞা দেন।









Leave a reply