রূপপুর বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে দুর্নীতি তদন্তের প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট

|

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে দুর্নীতির অভিযোগ তদন্তে গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিবেদন দেখতে চেয়েছেন হাইকোর্ট। এবিষয়ে আদালতের অবকাশকালীন ছুটির এক সপ্তাহ পর আদেশ দেয়া হবে। দুপুরে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সরওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চে এ সংক্রান্ত রিটের শুনানিতে আদালত এসব কথা বলেন।

শুনানিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবেল আলমও উপস্থিত ছিলেন। রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমন এই রিটটি দায়ের করেন। এতে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পাবনার গণপূর্ত অফিসারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী বলেন, এ ঘটনায় খবর প্রকাশের পর গণপূর্ত মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি করেছে। তবে গণপূর্তের কর্মচারীররা এ ঘটনায় জড়িত হওয়ায় তাদের দিয়ে কমিটি না করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান তিনি।

গ্রিন সিটি আবাসন পল্লীর ভবনের নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় ও তা ভবনে তোলায় অনিয়ম ও আর্থিক দুর্নীতি নিয়ে গত ১৬ মে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। গ্রিন সিটি আবাসন পল্লীতে ২০ তলা ১১টি ও ১৬ তলা ৮টি ভবন হচ্ছে। এরই মধ্যে ভবনগুলোর নির্মাণ সম্পন্ন হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply