পাকিস্তান বিশ্বকাপ স্কোয়াডে ফিরলেন আমির ও ওয়াহাব

|

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে ফিরলেন অভিজ্ঞ বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ। এছাড়াও ব্যাটিংয়ে মিডল অর্ডার শক্ত করতে দলে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন আসিফ আলী।

চমক দিয়েই বিশ্বকাপের প্রাথমিক ১৫ সদস্যের তালিকায় দলে জায়গা হয়নি পেসার মোহাম্মদ আমিরের। সেই তালিকায় বাদ পরেন পেসার ওয়াহাব রিয়াজও। কিন্তু অদল বদলের শেষ সুযোগ আছে ২৩ মে পর্যন্ত। সেই সুযোগটাই নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া জুনায়েদ খান ও ফাহিম আশরাফের জায়গা হয়নি চূড়ান্ত দলে। তাদের বদলেই দলে আমির ও ওয়াহাব। মিডল অর্ডারে ফিরেছেন ব্যাটসম্যান আসিফ আলী। গতকালই মৃত্যু হয়েছে তার শিশু কন্যার। তাকে ফেরাতে বাদ দেওয়া হয়েছে আবিদ আলীকে। অসুস্থ হয়ে পড়া লেগ স্পিনার শাদাব খান সুস্থ হয়ে যথারীতি জায়গা করে নিয়েছেন এই স্কোয়াডে।

বোঝাই যাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে পেসারদের ভূমিকা নিয়ে খুব বেশি সন্তুষ্ট ছিলো না পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। ইংলিশ কন্ডিশনে সুইং বোলারদের প্রয়োজন হওয়ায় ওয়াহাব তাই ডাক পেয়েছেন এই দলে। প্রধান নির্বাচক ইনজামামও পরিষ্কার করলেন সেটা, ‘রিভার্স সুইংয়ের দক্ষতার কারণে ওয়াহাবকে দলে নেওয়া হয়েছে। এই মৌসুমে কেউ প্রত্যাশা করেনি যুক্তরাজ্যে এত শুরুতে ফ্ল্যাট পিচ হবে। সে ভাবনা থেকে আমরা কৌশল পাল্টেছি।’

পাকিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।









Leave a reply