কন্ডিশন নয়, বিশ্বকাপে চাপ সামলানোই আসল : কোহলি

|

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৮ দিন বাকি। একে একে সব দলই এখন ইংল্যান্ডের পথে। লন্ডনের উদ্দেশে উড়াল দেয়ার আগে মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ভারতীয় দলের অধিনায়ক ভিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় ভারতের বিশাল প্রত্যাশার চাপ সামলানো যে সব সময়ই কঠিন এ ব্যাপারেই কথা বলেছেন ভারত অধিনায়ক।

মুম্বাইয়ে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘টেস্ট ক্রিকেটের তুলনায় কন্ডিশন ভিন্ন কিংবা কঠিন, একথা বলব না আমি। বিশ্বকাপে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল চাপ। কন্ডিশন নয়।’ কোচ রবি শাস্ত্রী তার খেলোয়াড়দের কাছ থেকে আশা করেন ধারাবাহিক পারফরম্যান্স এবং নিজেদের প্রতিভা ও সামর্থ্য অনুযায়ী খেলা। ‘যদি বিশ্বকাপটা উপভোগ করা যায়, তাহলে তৃতীয়বার ভারতে ট্রফি আসতেও পারে।’

ভারতীয় দল নিয়ে প্রত্যাশা তুঙ্গে। গত দু’বছর যেভাবে সেরাটা দিয়ে নিজেদের ক্রমশ বিশ্বকাপের জন্য তৈরি করেছে ভারতীয় দল তার প্রমাণ টানা বেশ কটি সিরিজে পাওয়া গেছে। বিশেষজ্ঞরা এই ভারতীয় দলকে বিশ্বকাপের অন্যতম দাবিদার হিসেবে দেখছেন।

ভারত বিশ্বকাপ মিশন শুরু করবে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তার আগে ২৫ মে নিউজিল্যান্ড ও ২৮ মে বাংলাদেশের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন কোহলিরা।









Leave a reply