এবার কুড়িগ্রামে দরিদ্র কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

|

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম সদরের বর্গাচাষী আশরাফ আলীর (৩৫) এক বিঘা ধান কেটে দিল কুড়িগ্রাম ছাত্রলীগের কর্মীরা। পেশায় কৃষক ও অটোচালক আশরাফ আলীর নিজস্ব বলতে ৪০ শতক জমি। পরিবারের চাহিদা মেটাতে এবার ২ একর জমি বর্গা নিয়েছিলেন। পাশাপাশি অটো চালিয়ে চলে তার তিনজনের টানাটানির সংসার।

এবার ধানের ফলন বেশি হয়েছে। কয়েকজনের কাছে ধারদেনা থাকায় ভেবেছিলেন ধান বিক্রি করে দেনা মেটাবেন। কিন্তু ধানের মূল্য হ্রাস ও শ্রমিকের মজুরি বৃদ্ধি পাওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন আশরাফ আলী। তার এই দুরবস্থায় পাশে এসে দাঁড়ান জেলা ছাত্রলীগের কর্মীরা। তারা আশরাফ আলীকে সহযোগিতা করতে নিজেরাই কাস্তে হাতে জমিতে নেমে পড়েন ধান কাটতে। এতে তার মজুরির টাকা বেঁচে যায়।

আজ শনিবার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রনির নেতৃত্বে পৌর ছাত্রলীগসহ কুড়িগ্রাম সরকারি কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, মজিদা আদর্শ ডিগ্রি কলেজসহ বিভিন্ন কলেজ কমিটির নেতৃবৃন্দ আশরাফ আলীর জমির পাকা ধান কেটে তার মুখে হাসি ফোটান।

কৃষক আশরাফ আলী জানান, এবার জমিতে আটাশ জাতের ধান লাগিয়েছিলেন। ফসলও আশানুরূপ হয়েছে। এই ধান কাটতে তার দুই হাজার টাকা বাড়তি খরচ হতো। সংগঠনের ছেলেরা ধান কেটে দেয়ায় হাঁফ ছেড়ে বাঁচলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply