কৃতজ্ঞতা জানাতে গিয়ে আবেগপ্রবণ ওবায়দুল কাদের, পিঠে প্রধানমন্ত্রীর স্নেহের পরশ

|

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তির পর অনেকটা মৃত্যুর হাত থেকে ফিরে এসেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার গণভবনে এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের নিজেই সেসব কথা জানালেন। একই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

তিনি বলেন, আমি মৃত্যুর দুয়ারে চলে গিয়েছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও ডাক্তাররা খবর দিয়েছিলেন যদি শেষবারের মতো দেখতে চান তাহলে আসুন। জীবন মৃত্যুর এ সন্ধিক্ষণে আমি ছিলাম দেশবাসীর দোয়ায়, আল্লাহর অশেষ রহমতে। মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মায়ের মতো সেদিন যে ভূমিকা পালন করেছিলেন তার প্রতি আমার ঋণের বোঝা আরও বেড়ে গেল।”

এ কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন ওবায়দুল কাদের। এসময় প্রধানমন্ত্রী তার পিঠে হাত বুলিয়ে সান্তনা দেয়ার চেষ্টা করেন। প্রধানমন্ত্রীর স্নেহের পরশ পেয়ে নিজেকে সামলে নেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এরপর প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ, আমরা রাজনীতি করি একটি পরিবারের মতো। আমরা শুধু রাজনৈতিক দলই না, একটি পরিবার। আমার ছোট কাল থেকে বাবাকে, মাকে দেখেছি, প্রত্যেকটা নেতাকর্মীকে দেখেছি তারা একটি পরিবারের মতোই চলেছেন।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন কাদের। এরপর অবস্থার গুরুতর অবনতি ঘটলে ভারতীয় খ্যাতিমান চিকিৎসক দেবি শেঠিকে বাংলাদেশে আনা হয়। তার পরামর্শে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখানে অবস্থার উন্নতি হয় এবং এক পর্যায়ে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেন তিনি। গত ১৫ মে চিকিৎসা শেষে দেশে ফিরে আবারও দৈনন্দিন কাজ শুরু করেন সড়ক পরিবহন মন্ত্রী।









Leave a reply