বার্সেলোনার শিরোপা হাতছাড়া!

|

বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে কোপা দেল রে’র ট্রফি ঘরে তুললো ভ্যালেন্সিয়া। বার্সার ডাবল জয়ের স্বপ্ন ভেঙ্গে ২০০৭/৮ মৌসুমের পর শিরোপার স্বাদ পেল ভ্যালেন্সিয়া।

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে লিভারপুলের কাছে হেরে মানসিকভাবে বিধ্বস্ত বার্সেলোনার জন্য শেষ সুযোগ ছিল এটি। কোপা দেল রে’র ফাইনালটা জিততে পারলে ঘরোয়া ফুটবলের ট্রেবল জয় হতো। শিরোপা থেকে এক কদম পেছনে থেকে তাদের সেই স্বপ্ন ধুলিস্যাৎ হয়ে গেল।

সেভিয়া স্টেডিয়ামে ম্যাচের ৫ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল ভ্যালেন্সিয়ার। ডিফেন্ডার জেরার্ড পিকের কল্যাণে বেঁচে যায় কাতালানরা। তবে ২৮ মিনিটে বার্সেলোনা সমর্থকদের হতাশ করে ভ্যালেন্সিয়াকে লিড এনে দেন কেভিন গামেইরো। গুছিয়ে ওঠার আগেই আবারও গোল হজম করে বার্সা। ৩৩ মিনিটে কার্লোস সোলের অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো।

দ্বিতীয়ার্ধে অবশ্য বার্সাকে স্বপ্ন দেখান লিওনেল মেসি। ৫৭ মিনিটে তার নেয়া শট গোলবারে লাগলেও ৭৩ মিনিটে ব্যবধান কমায় কাতালানরা। কর্ণার থেকে আসা বল বিপদ মুক্ত না হলে সুযোগ কাজে লাগান বার্সা অধিনায়ক। তবে হার এড়ানো যায়নি শেষ পর্যন্ত।

মেসির একমাত্র গোলে ব্যবধান কমলেও শিরোপার দখল ধরে রাখতে পারেনি কাতালানরা। প্রায় ১১ বছর পর শিরোপা পুনরুদ্ধার করা ভ্যালেন্সিয়া এ নিয়ে অষ্টমবারের মতো কোপা দেল রে’র শিরোপা ঘরে তুলল।









Leave a reply