বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট সাকিব-মাহমুদউল্লাহ

|

বিশ্বকাপকে সামনে রেখে সব দলের দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে চোট। বাংলাদেশ দলেরও ছিল সেই দুশ্চিন্তা। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে ইনজুরিতে পড়েন অলরাউন্ডার সাকিব আল হাসান। এ কারণে ফাইনাল ম্যাচটি খেলতে পারেননি তিনি। বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট হতে পারবেন কিনা সাকিব, সে ব্যাপারে সংশয় ছিল। সেই শঙ্কা দূর হয়ে গেছে।

রোববার (২৬ মে) বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে যায়। এরপরই বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস সংবাদমাধ্যমকে জানান, ম্যাচ খেলা জন্য সাকিব এখন পুরোপুরি ফিট।

এ ব্যাপারে রোডস বলেন, ‘আয়ারল্যান্ডে তাকে নিয়ে সমস্যা হয়েছিল। তবে চোট থেকে এখন সাকিব সেরে উঠেছে। সামনে এগিয়ে যেতে উন্মুখ। অসাধারণ একটা টুর্নামেন্ট খেলতে ব্যাকুল হয়ে আছে সে।’

অন্যদিকে কাঁধে চোট পাওয়ায় অনেক দিন ধরেই বোলিং করতে পারছিলেন না মাহমুদুল্লাহ রিয়াদ। তিনিও পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। রোডস বলেন, ‘বিশ্বকাপের শুরুর দিকেই তার বোলিংটা আমরা পাব। দলের ভারসাম্য আনতে এটা কাজে দেবে। মাহমুদুল্লাহ এমনই এক খেলোয়াড় ভালো অবস্থানে যেতে তার খুব বেশি সময় লাগে না। আশা করি দ্রুতই আমাদের বোলিং আক্রমণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।’

বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পাকিস্তানের বিপক্ষে খেলা হলো না বাংলাদেশের। আগামী ২৮ মে ভারতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগার বাহিনী। সে ম্যাচেই নিজেদের পুরোপুরি প্রস্তুত করতে আরও একটি সুযোগ পাবে সাকিব-মাহমুদুল্লাহ। আর তাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন বলে আশ্বাস দিয়েছেন তাঁরা।

ইউএমএম/









Leave a reply