লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের বিক্ষোভ

|

লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রুবি আক্তার নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচারের দাবিতে আজ মঙ্গলবার দুপুরে চন্দ্রগঞ্জে রয়েল হাসপাতালের সামনে মরদেহ রেখে বিক্ষোভ করে স্বজন ও এলাকাবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

নিহত রুবি আক্তার চন্দ্রগঞ্জ এলাকার আবুল কালামের মেয়ে।

নিহতের স্বজন ও পুলিশ জানান, সোমবার রাতে বাড়িতে রুবি আক্তার প্রসব বেদনা দেখা দেয়। পরে তাকে চন্দ্রগঞ্জ রয়েল হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। রাত দুইটার দিকে ডাক্তার মঞ্জুরুল আলমের তত্ত্বাবধানে রুবি আক্তারকে সিজার করানোর জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। অপারেশন শেষে চিকিৎসক মঞ্জুরুল আলম অপারেশন থিয়েটার থেকে বের হয়ে রোগীর কয়েক ব্যাগ রক্তের প্রয়োজন ও রোগীর অবস্থায় ভালো নয় বলে জানান। অবস্থার অবনতি হওয়ায় রুবি আক্তারকে ঢাকায় রেফার করেন চিকিৎসক। ঢাকা নেয়ার পথে সকালে মারা যায় রুবি আক্তার। ডাক্তারের ভুল অপারেশন এবং অতিরিক্ত রক্তক্ষরণের কারণে রুবি আক্তারের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন স্বজনরা। এ ঘটনার সাথে জড়িত চিকিৎসক ও অন্যদের দৃষ্টান্তমূলক বিচার চান তারা। এর আগেও ভুল চিকিৎসায় একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে এ হাসপাতালটির বিরুদ্ধে। দ্রুত এসব অপচিকিৎসা বন্ধের দাবী জানান স্থানীয় এলাবাসী।

চন্দ্রগঞ্জ থানার ওসি তদন্ত মো. মফিজ উদ্দিন জানান, রোগীর মৃত্যুর বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।









Leave a reply