প্রধানমন্ত্রীর কাছে জীবনের নিরাপত্তা ও হামলার বিচার চেয়েছেন ভিপি নুর

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জীবনের নিরাপত্তা ও নিজের ওপর হামলার বিচার চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র ভিপি নুরুল হক নুর। আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ বিচার চান তিনি। এসময় ভিপি নুর বলেন, দেশের আইনের শাসন থাকলে প্রধানমন্ত্রী এর দৃষ্টান্তমূলক বিচার করে দেখাবেন।

২৬ মে বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ২০ জন আহত হন। এর আগের দিন ব্রাহ্মবাড়িয়ায়ও ইফতার মাহফিলে যোগ দিতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা ভিপি নুরকে বাধা দেয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে ভিপি নুর আরো বলেন, সাম্প্রতিক সময়ে ছাত্রলীগের কার্যক্রম জঙ্গী কার্যক্রমের মতো মনে হচ্ছে। তারা জঙ্গীদের মতো হামলা করে। আদর্শ থেকে সরে গিয়ে সন্ত্রাসী ও জঙ্গী কার্যক্রমের দিকে এগুচ্ছে তারা।

এসময় নুর অভিযোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হলেও তারা নিরাপত্তা দিতে পারেনি। পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়।

নুর দাবি করেন, ছাত্রলীগের রাজনীতি করলে সকল ধরনের সুযোগ পাওয়া যাবে বলে বলা হয়েছিল। এমনকি কেন্দ্রীয় কমিটিতে পদেরও অফার করা হয়েছিলো।

জীবন নিয়ে হুমকিতে আছেন বলে জানিয়ে নুর বলেন, ছাত্রলীগ ধারাবাহিক সন্ত্রাসী কার্যক্রম করতে থাকলে একসময় জনগণ তা প্রতিহত করবে।









Leave a reply