‘নাম ছাড়াই’ ছাত্রলীগের ১৯ পদ শূন্য ঘোষণা

|

ছাত্রলীগের নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ১৯টি বিতর্কিত পদ শূন্য ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

তবে কোন ১৯টি পদকে শূন্য ঘোষণা করা হয়েছে বা কারা সেই বির্তকিত ১৯ জন সে বিষয়ে কিছুই বলা হয়নি এ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তীতে যাচাই-বাছাই-পূর্বক উক্ত পদসমূহ পূরণ করা হবে।

ছাত্রলীগের এমন প্রেস বিজ্ঞপ্তিকে অস্পষ্ট ও নতুন নাটক বলে আখ্যা দিয়েছেন পদবঞ্চিত ও পদপ্রত্যাশী নেতারা।

যে কারণে নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে থাকা বিতর্কিতদের নেতাদের বহিষ্কার ও বঞ্চিতদের পদ প্রদানের দাবিতে এখনও রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচী অব্যাহত রেখেছেন তারা।

আন্দোলনরত পদবঞ্চিতরা বলছেন, অভিযুক্ত ও বিতর্কিত শতাধিক নেতার নাম তাদের জানা আছে। এদের মধ্যে ৫০ জনের বিরুদ্ধে অকাট্য দলিলসহ আওয়ামী লীগের সিনিয়র নেতাদের কাছে দেয়া হয়েছে বলে জানান তারা।

গত রোববার মধ্যরাত থেকে অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছেন পদবঞ্চিত ও পদপ্রত্যাশীরা। দাবি মানা না হলে ঈদের দিনেও ঢাকায় অবস্থান করবে বলে জানিয়েছেন তারা।

উল্লেখ্য, কেন্দ্রীয় সম্মেলনের এক বছর পর গত ১৩ই মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। ৩০১ সদস্যের এই কমিটিতে বিবাহিত, মাদক ব্যবসায়ী, মাদকসেবী, হত্যা মামলার আসামি, বিএনপি-জামায়াত পরিবারের সন্তানসহ বিতর্কিত অনেকে স্থান পেয়েছেন বলে দাবি করেন পদবঞ্চিতরা। এরপর কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের দাবিতে আন্দোলনে রয়েছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।









Leave a reply