‘মাদক বিক্রেতার বাড়ি হোক গণ শৌচাগার’

|

স্টাফ রিপোর্টার, নাটোর
‘অপকর্ম রোধে অপকর্মের ব্যবহার, মাদক বিক্রেতার বাড়ি হোক গণ শৌচাগার’ এমন একটি স্লোগান লেখা বিলবোর্ড দেখা গেল নাটোর শহরের ব্যস্ততম ট্রাফিক মোড়ে। সাইনর্বোডের দিকে যিনিই তাকাচ্ছেন, তার চোখেই বিস্ময়। সচেতন নাটোরবাসীর উদ্যোগে এমন সাইনবোর্ডের দেখা মেলে শহরের বিভিন্ন স্থানসহ গুরুদাসপুর উপজেলার বিভিন্ন স্থানে।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম জানান, মাদক শুধু ব্যক্তিকে নয়। একটি সমাজ ও জাতিকে শেষ করে দেয়। তাই মাদককে গুরুত্ব সহকারে নিয়ে তা নির্মূলে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি। সচেতন নাটোরবাসীর উদ্যোগে ঘৃণা উদ্যোগের বিলবোর্ড টাঙ্গানো হয়েছে। এতে মাদক গ্রহণকারী আর মাদক বিক্রেতার প্রতি ঘৃণাবোধের সৃষ্টি হবে।

স্থানীয়রা মনে করছনে, মাদকের বিরুদ্ধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহীনির চলমান অভিযানে জনমনে আস্থার সঞ্চার হয়েছে। তার সাথে যোগ হয়েছে ঘৃণা উদ্যোগকারী বিলবোর্ড প্রচারণা। যা মাদক নিমূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলনে, মাদক বিরোধী অভিযানে আমি চাই মানুষ ঘৃণা করতে শিখুক এবং সেই ঘৃণা ছড়িয়ে দিক সর্বত্র। মাদক এখানে পুরোপুরি নির্মূল না হলেও আগের চেয়ে দুষ্পাপ্য হয়েছে। কোন মাদক ব্যবসায়ী বা সেবনকারী যদি নিজের ভুল বুঝতে পারে, তবে পুলিশ তার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবে।









Leave a reply