বিশ্বকাপে শচীনের অন্যরকম অভিষেক হলো আজ!

|

নিজের ১৯ বছর বয়সে ১৯৯২ বিশ্বকাপে অভিষেক হয় শচীন টেন্ডুলকারের। এরপর আরও পাঁচটি বিশ্বকাপ খেলেছেন ভারতের হয়ে। ঘরের মাটিতে জিতেছেনও ২০১১ বিশ্বকাপ। এতবার বিশ্বকাপ খেলার পরও কিন্তু এবার আবারও ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে অভিষেক হতে যাচ্ছে লিটল মাস্টারের।

প্রথমবারের মতো বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছেন স্বাগতিক ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী ম্যাচে কম্যান্ট্রি বক্স থেকে। ম্যাচটি শুরু হয়েছে লন্ডনের দ্য ওভালে। ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা।

ম্যাচ শুরুর আগে হিন্দী ও ইংরেজিতে হওয়া প্রাক-কথন অনুষ্ঠানে যোগ দেন মাস্টার ব্লাস্টার। অনুষ্ঠানটির নাম রাখা হয়েছে ‘আবারও শচীনের অভিষেক।’

বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন। ৬টি আসরে করেন সর্বোচ্চ ২২৭৮ রান। এছাড়া বিশ্বকাপের এক সংস্করণেও সর্বোচ্চ রান করেন তিনি। ২০০৩ বিশ্বকাপে ১১ ম্যাচে করেন ৬৭৩ রান।

২৪ বছরের ক্যারিয়ারে রেকর্ড ৩৪,৩৫৭ রান (টেস্টে ১৫,৯২১ রান ও ওয়ানডেতে ১৮,৪২৬ রান) আছে শচীনের নামের পাশে। আন্তর্জাতিক ক্রিকেটে ত্রিশ হাজার রানের মাইলফলক ছোঁয়া একমাত্র ক্রিকেটার তিনি। করেন সেঞ্চুরির সেঞ্চুরি। টেস্টে শচীনের সেঞ্চুরি ৫১টি, ৪৯টি ওয়ানডেতে। ৫০ ওভারের ম্যাচে প্র্রথম ডাবল সেঞ্চুরিয়ানও তিনি।









Leave a reply