ঈদ-উল ফিতরের শুভেচ্ছা নিন, ৫ তারিখের মধ্যে বাসাভাড়া দিন!

|

রাজধানীতে আজ শুক্রবার থেকে ঈদের আমেজ শুরু হয়ে গেছে বলা যায়। গতকাল বৃহস্পতিবার থেকেই ঢাকা ত্যাগ শুরু হয়েছে। ঈদ-উল ফিতরের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এতে ৪, ৫ ও ৬ জুন অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সরকারি ছুটি।

এরপর শুক্র ও শনিবার (৭ ও ৮ জুন) দু’দিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটি শুরু হওয়ার আগে ২ জুন রোববার লাইলাতুল কদরের ছুটি। কদরের ছুটির আগে ৩১ মে ও ১ জুন (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি। মাঝখানে অবশ্য ৩ জুন ছুটি নেই। এদিনের ছুটি নিয়ে অনেক কানাঘুষা হলেও শেষ পর্যন্ত সরকার দিনটিতে ছুটি ঘোষণা করেনি।

তবে বেশিরভাগ সরকারি কর্মকর্তা ব্যক্তিগতভাবে আবেদন করে দিনটিতে ছুটি কাবাটেন বলে জানা গেছে।

ছুটি শেষ হবে ৯ জুন। ১০ তারিখ ঢাকায় ফিরবেন মানুষজন। তবে হয়তো অনেকের আরও দেরি হতে পারে। এই দেরি হওয়ার শঙ্কায় রাজধানীর বাসাবাড়ির মালিকরা জুন মাসে ভাড়া আদায়ের সময়সীমা এগিয়ে এনেছেন। বেশিরভাগ ক্ষেত্রে মাসের ১০ তারিখ ভাড়া দেয়ার শেষ দিন হলেও জুন মাসে তা অনেকে ৫ তারিখ করেছেন। কেউ ভাড়াটিয়াদেরকে ৫ জুনের মধ্যে ভাড়া আদায় করতে মৌখিকভাবে বলছেন। আবার কেউ কেউ লিখিত নোটিশ ঝুলিয়ে দিয়েছেন বাসার গেটে!

এরকম একটি নোটিশ দেখা গেছে ফকিরাপুলের একটি বহুতল ভবনের গেটে। তাতে লেখা রয়েছে, ‍”ঈদ-উল ফিতরের শুভেচ্ছা নিন। জুন মাসের ভাড়া ১ থেকে ৫ তারিখের মধ্যে পরিশোধ করুন- আদেশক্রমে কর্তৃপক্ষ।”









Leave a reply