ভুয়া জ্যোতিষী ম্যাককলাম!

|

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দুর্দান্ত ফর্মে রয়েছে। তাই ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছিলেন বাংলাদেশ এবারের বিশ্বকাপে চমক দেখাতে পারে। টাইগারদের বিশ্বকাপের আগের পারফরমেন্সে এমন ধারণা পোষণই স্বাভাবিক ছিল।

কিন্তু স্বাভাবিকের উল্টো পথে গিয়ে ভবিষ্যদ্বাণী করেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রান্ডন ম্যাককালাম। অনেকটা জ্যোতিষীদের মতো তিনি বলেন, ইংল্যান্ড বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ জয়ের সামর্থ্য রয়েছে বাংলাদেশের। টাইগাররা শুধুমাত্র শ্রীলংকার বিপক্ষেই জিতবে। বাকি নয় ম্যাচে হেরে দেশে ফিরবে।

শুধু বাংলাদেশই নয়! টাইগারদের মতো শ্রীলংকাও একটি মাত্র ম্যাচে জয় পাবে। বাংলাদেশ ও শ্রীলংকার চেয়ে এক ম্যাচ বেশি জয় পাবে প্রথমবার বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পাওয়া তরুণ দল আফগানিস্তান।

কিন্তু আজ নিজেদের প্রথম ম্যাচে সবাইকে তাক লাগিয়ে দক্ষিণ আফ্রিকাকে নাস্তানাবুদ করলো টাইগাররা। ব্যাটে-বলে বলতে গেলে তেমন প্রতিদ্বন্দ্বীতাই গড়ে তুলতে পারেনি প্রোটিয়ারা। আর এর মাধ্যমে ম্যাককলামের ভবিষ্যদ্বাণী পুরোই মাঠে মারা গেল! প্রেসবক্সে থাকা ক্রিকেট বিশেষজ্ঞরা বাংলাদেশের বোলার ও ব্যাটসম্যানদেরকে আজকের ম্যাচে আফ্রিকান দলের চেয়ে এগিয়ে রাখছেন। অবশ্য এ বিষয়ে ম্যাককলামের নতুন কোনো বক্তব্য এখনও পাওয়া যায়নি। দেখা যাক নিজের ভবিষ্যদ্বাণী ভুয়া প্রমাণিত হওয়া নিয়ে কী বলেন তিনি!









Leave a reply