দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের জয় অঘটন, দাবি ভারতীয় মিডিয়ার

|

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ের পরও বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করছে ভারত। ইন্ডিয়ার মিডিয়াতে প্রকাশ করা হয়েছে বাংলাদেশের এই জয় অঘটন। ভারতীয় মিডিয়া বুঝাতে চেয়েছে বাংলাদেশে হঠাৎ করে এমন একটা জয় পেয়েছে, যেটা তাদের প্রত্যাশা ছিল না।

ভারতীয় মিডিয়া জেনেও না জানার ভান করছে। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন এই দলের বিপক্ষেই ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসে পাত্তাই পায়নি ভারতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় ভারত।

ভারতের পর বাংলাদেশে সফরে আসে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলার নেতৃত্বে সেই সফরে আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ হারে।

শুধু তাই নয়! ২০০৭ সালের বিশ্বকাপে এই বাংলাদেশের বিপক্ষে হেরে গেছে ভারত। মাশরাফির গতির মুখে পড়ে ১৯১ রানে অলআউট হওয়া রাহুল দ্রাবিদের নেতৃত্বাধীন ভারতকে ৫ উইকেটে হারায় হাবিবুল বাশালের দল।

২০১২ সালের এশিয়া কাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দলকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে খেলে বাংলাদেশ।

বিশ্বকাপ এবং এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে বাংলাদেশ দলের বিপক্ষে হেরে যাওয়া ভারত টাইগারদের জয়ে কুর্ণিশ করার পরিবর্তে হেয় করছে। প্রতিবেশী দেশের চোখে পড়ার মতো উন্নতি দেখে সাধুবাদ জানানের পরিবর্তে বাংলাদেশ দলকে নিয়ে হেয় প্রতিপন্ন করা হচ্চে।









Leave a reply