রাজধানীজুড়ে স্বস্তির বৃষ্টি

|

কয়েক দিনের প্রচণ্ড দাবদাহের পর অবশেষে রাজধানীজুড়ে নেমেছে স্বস্তির বৃষ্টি। ফলে তাপমাত্রা কমতে শুরু করেছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এমনকি ঈদের দিনও রাজধানীতে বৃষ্টি ঝরতে পারে।

আজ সোমবার দুপুরেই প্রচণ্ড দাবদাহ থকে রাজধানীবাসী পেল মুক্তি। তবে এই বৃষ্টির তীব্রতার কারণে জমে যাওয়া পানিতে ঘর থেকে বের হয়ে নাকাল হতে হচ্ছে রাজধানীবাসীকে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু বাংলাদেশ ভূখণ্ডে প্রবেশ করতে পারে। এতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

আজ থেকেই বৃষ্টিপাতের পরিমাণ গত দুই দিনের চেয়ে আরও বাড়বে। বিশেষ করে রাজধানীসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলা চট্টগ্রাম, পূর্বাঞ্চলের সিলেট ও উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ার আশঙ্কাও রয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, মৌসুমি বায়ু ইতিমধ্যে ভারত মহাসাগরের আন্দামান দ্বীপপুঞ্জ অতিক্রম করে বাংলাদেশের কাছাকাছি বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে সারা দেশে টানা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আগামী চার-পাঁচ দিন চলতে পারে। মৌসুমি বায়ু দু-তিন দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করলে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।









Leave a reply