আড়ং’য়ে অভিযান চালানো সেই দুই কর্মকর্তার বদলির আদেশ স্থগিত

|

ক্রেতা ঠকানোর অভিযোগে আড়ং’য়ে অভিযান চালানো ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ দুই কর্মকর্তার বদলির আদেশ স্থগিত করা হয়েছে। স্বপদে বহালের আদেশ দিয়েছে মন্ত্রণালয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন যমুনা টেলিভিশনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রী আরও বলেন, তারা ভালো অফিসার তারা স্বপদে থাকবেন। যদিও গত ৩ মে তাদের বদলির একটা অর্ডার হয়েছিল। কিন্তু রমজান মাসের কারণে তা স্থগিত করা হয়েছিল। আড়ংয়ের ঘটনার সাথে বদলির কোন সম্পর্ক নেই।

এরআগে মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক থেকে খুলনা জোনের সড়ক ও জনপথ অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে। সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

ক্রেতা ঠকানোর অভিযোগে উত্তরার অড়ং শোরুম সাময়িক বন্ধের ঘোষণা দেয় এই কর্মকর্তা। পরে প্রায় ৫ ঘণ্টা বন্ধ থাকার পর খুলে দেয়া হয় শোরুমটি।

সোমবার দুপুরে উত্তরার আড়ং শোরুমে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় এক সপ্তাহের ব্যবধানে ৭০০ টাকা মূল্যের পাঞ্জাবিতে ১৩০০ টাকার মূল্য ঝুলিয়ে বিক্রি করার দায়ে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটির উত্তরা শাখা সাময়িক বন্ধ করে দেয়া হয়।

গত ২৫ মে এক ক্রেতা আড়ং থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কেনেন। একই পাঞ্জাবি ৩১ মে কিনতে গেলে দাম নেয়া হয় ১৩১৫ টাকা। ৬ দিনের ব্যবধানে এত দাম বাড়ানোর ব্যাখ্যা দিতে পারেনি আড়ং।









Leave a reply