রাজু ভাষ্কর্যেই ঈদ করছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা !

|

পূর্ব ঘোষণা বহাল রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যেই এবারের ঈদুল ফিতর পালন করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিতরা।

এবারের কমিটিতে বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের পদায়ন করার দাবিতে গত ১৫ মে থেকেই তারা তাদের অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছেন। এসময় তারা বলেন, বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের পদায়ন না করা পর্যন্ত তারা অবস্থান চালিয়ে যাবেন। দাবি না মানলে তারা বাড়ি যাবেন না, ঢাকাতেই ঈদ করবেন।

এই ঘোষণাকে সামনে রেখে এবারের ঈদুল ফিতরের দিনে তারা আগের মতোই রাজু ভাষ্কর্যে তাদের অবস্থান কর্মসূচী অব্যাহত রেখে সেখানেই ঈদ পালন করছেন।

এবিষয়ে ডাকসুর সদস্য ও ছাত্রলীগের তানভীর হাসান সৈকত বলেন, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আমরা চাই বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ বিতর্কিত মুক্ত হোক এবং যে সকল যোগ্য, ত্যাগী কর্মীদের বাদ দেওয়া হয়েছে তাদের যথাযথ যায়গায় পদায়ন করা হোক। যতক্ষণ না আমাদের এই যৌক্তিক দাবি দাওয়া আদায় হবে ততক্ষণ পর্যন্ত আমরা রাজু ভাস্কর্যের পাদদেশে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

সাবেক উপ-দপ্তর সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসেছিলেন, তারা বলেছেন আমাদের এই দাবি দাওয়া যৌক্তিক কিন্তু তারা নাম প্রকাশে অপারগতা প্রকাশ করেন যা আমাদেরকে হতাশ করেছে। কারণ নেত্রী বলার পরেও তারা কোন শক্তির ভরসায় বা কাদের ইন্দোনে নেত্রীর দেওয়া নির্দেশকে অমান্য করে নাম প্রকাশ করছে না সেটা আমাদের বোধগম্য নয়। আমরা আসা প্রকাশ করছি অচিরে তাদের শুভবোধের উদায় হবে।









Leave a reply