বৃষ্টি উপেক্ষা করে জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতির নামাজ আদায়

|

বছর ঘুরে খুশির ঈদ এলেও সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। কোথাও ঝিরিঝিরি, কোথাও বা মুষলধারে। কিন্তু ঈদের আনন্দ থেমে নেই। বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দান সহ মসজিদে মসজিদে নেমেছে ধর্মপ্রাণ মুসলমানের ঢল। তবে বৃষ্টির কারণে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিছুটা দেরিতে।

ঈদের প্রধান এই জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিসভার সদস্যরা, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, রাজনীতিবিদ, সামরিক-বেসামরিক কর্মকর্তারা।

নামাজে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকারমের জ্যৈষ্ঠ পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

এদিকে জাতীয় ঈদগাহের প্রবেশপথে বসানো হয় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। একাধিক নিরাপত্তা বেষ্টনীতে তল্লাশি শেষে সারিবদ্ধ ভাবে ঈদগাহ ময়দানে প্রবেশ করেন মুসল্লিরা। পুরুষের পাশাপাশি কয়েক হাজার নারীও এখানে নামাজ আদায় করেন। তবে মুষলধারে বৃষ্টির কারণে মুসল্লিদের জাতীয় ঈদগাহ ময়দানে প্রবেশ করতে কিছুটা বেগ পেতে হয়।

ঈদ জামাত ঘিরে জাতীয় ঈদগাহের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। ঈদগাহ ময়দানে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নামাজ পড়তে যাওয়ার সময় জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু সঙ্গে না নিতে মুসল্লিদের পরামর্শ দেয় ঢাকার মহানগর পুলিশ। পুরো এলাকা সিসি ক্যামেরার পাশাপাশি এসএসএফ, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার নজরদারিতে ছিল।









Leave a reply