বাগেরহাটে বজ্রপাতে শিশু নিহত

|

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাট সদরের কাড়াপাড়া ইউনিয়নের পোলঘাটে মাছের ঘেরে বজ্রপাতে মারিয়া আক্তার (১০) নামে এক শিশু নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও দুই ভাইবোন। বুধবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার পোলঘাট গ্রামের ইলিয়াস শেখের মাছের ঘেরে বৃষ্টির মধ্যে আকস্মিক বজ্রপাতে এই হতাহতের ঘটনা ঘটে। আহত দুই শিশুকে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত মারিয়া সদর উপজেলার পোলঘাট গ্রামের ইলিয়াস শেখের মেয়ে। আহত অপর দুইজন হলো একই গ্রামের আলমাস শেখের ছেলে রাজু শেখ (১২) এবং মেয়ে রাণী আক্তার (১০)। এরা দুই ভাইবোন।

পরিবারের বরাত দিয়ে বাগেরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক প্রদীপ কুমার বকসী বলেন, বুধবার দুপুরে সদরের পোলঘাট গ্রামের মারিয়া এবং রাজু ও রাণীকে নিয়ে বাড়ির পাশে তার মাছের ঘেরে মাছ ধরতে যান। মাছের ঘেরে যাওয়ার কিছু পরে মুষলধারে বৃষ্টি শুরু হলে তারা সবাই ওই ঘেরের বাসায় আশ্রয় নেন। মুষলধারে বৃষ্টির মধ্যে বজ্রপাতের আলোক রশ্মি ঘেরের বাসায় পড়ে। এতে ঘের মালিক ইলিয়াসের মেয়ে মারিয়া, প্রতিবেশি দুই শিশু রাজু ও রাণী গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

পরে তিনি এই তিন শিশুকে স্থানীয় লোকজনের মাধ্যমে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসেন। আহত তিনজনের মধ্যে মারিয়াকে মৃত অবস্থায় পাওয়া গেছে। আহত অন্য দুই শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।









Leave a reply