নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিল টাইগাররা

|

সাকিব আল হাসান ও সাইফউদ্দিনের ব্যাটে ভর করে উজিল্যান্ডের বিপক্ষে ২৪৪ রান করেছে বাংলাদেশ। চলতি বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়ে দুর্দান্ত বোলিং করতে হবে সাকিব- মাশরাফি-মোস্তাফিজদের।

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৮.৩ ওভারে ৪৫ রান করেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া সৌম্য ২৫ বলে ২৫ রান করতেই ম্যাট হেনরির গতির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

এরপর ১৫ রানের ব্যবধানে ফেরেন তামিম ইকবাল। লুকি ফার্গুনসনের বলে বাজে শট খেলেন তামিম। ৩৮ বলে ২৩ রান করে ফেরেন দেশ সেরা এ ওপেনার। তারি বিদায়ের মধ্য দিয়ে ৬০ রানে ২ ওপেনারের উইকেট হারায় বাংলাদেশ।

সাকিব আল হাসানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে সাজঘরে মুশফিকুর রহিম। দুই ওপেনারের বিদায়ের পর সাকিব-মুশফিক জুটিতে ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা।

কিন্তু দলীয় ১১০ রানে মুশফিকের বিদায়ে ভাঙল তৃতীয় উইকেটের জুটি। এই জুটিতে তারা ৫০ রান যোগ করেন। এর আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই জুটিই বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৪২ রান করেছিল। বুধবার রান আউট হওয়ার আগে ৩৫ বলে ১৯ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিক।

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ‍টুর্নামেন্ট ব্যাক টু ব্যাক ফিফটি করেছেন সাকিব আল হাসান। অবশ্য সাকিবের আগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে গত বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ইংল্যান্ডের বিপক্ষে ১০৩ রান করার পর এই নিউজিল্যান্ডের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ১২৮ রানের অপরাজিত ইনিংস খেলেন রিয়াদ। তার সেই ইনিংসটি বিশ্বকাপে এখনও পর্যন্ত বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের সেরা ইনিংস।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন সাকিব। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রান করা সাকিব, বুধবার ফেরেন ৬৮ বলে ৭টি চারের সাহায্যে ৬৪ রান করে। তার আগে মুশফিকের সঙ্গে ৫০ আর মোহাম্মদ মিঠুনের সঙ্গে গড়েন ৪১ রানের জুটি।









Leave a reply