ঢাকা মেডিকেলে মায়ের কোল থেকে শিশু চুরি


আবারও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুচুরি। এবার ঘটনাটি ঘটেছে নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে। তিন মাস বয়সী শিশু জিমকে দুর্বৃত্তরা চুরি করেছে মায়ের কোল থেকে। এরইমধ্যে শিশুটিকে উদ্ধারের অভিযানে নেমেছে পুলিশ।

সন্তান হারানো মায়ের আহাজারিতে ভারি হয়ে ছিল ঢাকা মেডিকেল এলাকা। আহাজারি করতে থাকা নারীটি এসেছিলেন স্বামীর চিকিৎসার জন্য, কথা ছিল ঢাকা মেডিকেল থেকে আজই ফিরে যাবেন স্বপরিবারে। তারআগে, কোলখালি হলো ময়মনসিংহের গফরগাঁওয়ের মাজেদার।

সোমবার দিবাগত রাত। স্বামী-সন্তান নিয়ে দীর্ঘদিন হাসপাতালে থাকার কারণেই কিনা ক্লান্তির ভারে হঠাৎই তন্দ্রা লেগে এসেছিল জিমের মায়ের চোখে। রাত সাড়ে ১২টার দিকে ঘুম ভেঙে আঁতকে ওঠেন মাজেদা। দেখেন- তার কোলেই শুয়ে থাকা শিশু জিম নেই। তার খোঁজে হাসপাতালের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে হন্য হয়ে ছুটে বেড়ান মা। কোল থেকে ঘুমন্ত শিশুকে হারিয়ে পাগলপ্রায় জিমের মা সুমাইয়া আক্তার মাজেদা। বারবার বলছিলেন, আমার সন্তারকে ফিরিয়ে দিন।

স্বজনদের অভিযোগ, শিশুটি খোয়া যাওয়ার পর, সাহায্যের জন্য এগিয়ে আসেনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা কোনো আনসার সদস্য।

 

মায়ের কোল থেকে শিশু চুরি যাওয়ার ঘটনার পুনরাবৃত্তিতে আতঙ্কিত ঢাকা মেডিকেলের অন্যান্য রোগীরাও। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন শিশুটিকে উদ্ধারে কাজ করছেন তারা।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই বাচ্চু মিয়া বলেন, আমরা শিশুটিকে উদ্ধারের তৎপরতা চালাচ্ছি।

জিমের বাবা জুয়েল মিয়া পেশায় রিকশাচালক। ডায়াবেটিস ও অন্যান্য সমস্যার কারণে গত ৩১ অক্টোবর ভর্তি হয়েছিলেন ঢাকা মেডিকেলে। সাথে ছিলেন স্ত্রী সুমাইয়া আক্তার মাজেদা ও দুই শিশু কন্যা। এখন তাদের একজনকে হারিয়ে শোকে পাথর পুরো পরিবার।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply