পাবনা-ঢাকা সরাসরি রেল চালুর দাবিতে মানববন্ধন

|

পাবনা প্রতিনিধি
পাবনা-ঢাকা সরাসরি রেল চালুর দাবিতে ঈদের দ্বিতীয় দিন বেলা ১১ টায় পাবনার ব্যস্ততম সড়ক আব্দুল হামিদ রোডে পাবনা প্রেসক্লাবের সামনে গণস্বাক্ষর সংগ্রহ ও ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। পাবনা-ঢাকা আন্তঃনগর রেলসার্ভিস আন্দোলনের পক্ষ থেকে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা খ.ম হাসান কবির আরিফ, পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ফরিদ হোসেন, পাবনা সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক শিক্ষক খন্দকার হাফিজুর রহমান বণি, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ডেপুটি কন্ট্রোলার ফজলে রাব্বি খান প্রমুখ।

গণস্বাক্ষর সংগ্রহ ও ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা জানিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী, রাজনীতিবিদ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

বক্তারা দাবি জানান, ১৯০ বছরের প্রাচীন জনপদ পাবনা এখনও সরাসরি রেল সার্ভিস চালু হয়নি ঢাকার সাথে। যেটা দুঃখজনক। পাবনা-ঢাকা সরকারি রেলসার্ভিস চালুর ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামণা করেন। বক্তারা বলেন, এই রেলসার্ভিস চালু হলে এ অঞ্চলের মানুষের রাজধানী ঢাকার সাথে যোগাযোগ সহজ হবে, যা অর্থনৈতিক বিকাশে ভূমিকা পালন করবে।









Leave a reply