চরম ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া

|

চরম ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ৩৮ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামের ট্রেন্ট ব্রিজে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ম্যাচে পাওয়া জয়ের ধারা অব্যাহত রাখতেই মাঠে নামছে দুই দল।

নটিংহামেই নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল উইন্ডিজ। সেই ম্যাচে পাকিস্তানকে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানেই অলআউট করে, ক্রিস গেইলের ৪৩ বলে ৫০ রানের বিধ্বংসী ইনিংসে ৭ উইকেটের দুর্দান্ত জয় পায় উইন্ডিজ।

অন্যদিকে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে দুর্বল আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও উইন্ডিজ এর আগে ৯ ম্যাচে মুখোমুখি হয়। আগের সাক্ষাতে ৫ ম্যাচে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ আর ৪টিতে জয় পায় অস্ট্রেলিয়া।

আন্তর্জাতিক ওয়ানডেতে ১৩৯ ম্যাচে মুখোমুখি হয় দুই দল। তার মধ্যে ৭৩ ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া আর ৬০টিতে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। তিনটি ম্যাচ টাই আর তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, সিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, অ্যাশলে নার্স, শেল্ডন কটরেল ও ওশানে থমাস।









Leave a reply