অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রীর সমর্থন পেল টাইগাররা

|

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরে অস্কারজয়ী অভিনেত্রীর সমর্থন পেয়েছেন মাশরাফীরা।

অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটন বুধবার টাইগারদের জার্সি পরে স্টেডিয়ামে যান। নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত ওই ম্যাচে মাশরাফীদের সমর্থন দেন তিনি। এ যেন বাংলার ক্রিকেটের প্রতি এক অকৃত্রিম ভালোবাসার নিদর্শন।

টাইগারদের জার্সি গায়ে খেলার পুরোটা সময় টিলডা ছিলেন গ্যালারিতে। মাশরাফী-সাকিবদের দারুণ পারফরম্যান্সে কখনও তিনি প্রকাশ করেন বাঁধভাঙা উল্লাস আবার তাদের খারাপ পারফরম্যান্সে বিচলিত। গ্যালারিতে তার সেই বিচলিত মুহূর্তের ছবি এখন বিশ্বব্যাপী ভাইরাল। মারভেল সিনেমাটিক ইউনিভার্সের এনসিয়েন্ট চরিত্রের কারণে বিশ্বব্যাপী এ সুইনটনের পরিচিতি। তিনি নার্নিয়া, ডক্টর স্ট্রেঞ্জ ও অ্যাভেঞ্জার্সের মতো আলোচিত ছবিতে অভিনয় করে দারুণ সাফল্য পেয়েছেন। তবে এতদিনে জানা গেল তিনি ক্রিকেটে বাংলাদেশের বড় একজন ভক্ত।

ম্যাচে বাংলাদেশের দেয়া ২৪৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে সেই সময় নিউজিল্যান্ড। খেলা চলছিল ১৬তম ওভারের। বল করছিলেন সাকিব আল হাসান। ওই ওভারেই টিভি পর্দায় দেখা যায় টিলডা সুইনটনকে। খেলায় বাংলাদেশ ২ উইকেটে হেরে যায়। তবে তার এমন সমর্থন পাওয়া বাংলাদেশের জন্য আনন্দেরই।

৫৮ বছর বয়সী এ তারকাকে মাঠে দেখার পর টুইটারেও ঝড় ওঠে। গর্ডন আর্চার নামে একজন লেখেন- নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচে টিলডা সুইনটনকে দেখা গেল। বাংলাদেশের জার্সি পরে তিনি সমর্থন দিচ্ছেন। পল্লবী শর্মা নামে একজন লেখেন- এনসিয়েন্ট তারকা ক্রিকেট ভক্ত! তাকে হয়তো বাংলাদেশের খেলায় আরও দেখা যাবে।

১৯৬০ সালের ৫ নভেম্বর লন্ডনে জন্ম নেয়া এই তারকার পুরো নাম ক্যাথরিন মাটিলডা সুইনটন। তিনি ২০০৭ সালে ‘মাইকেল ক্লেটন’ ছবিতে অভিনয়ের সুবাদে পার্শ্ব অভিনেত্রী হিসেবে একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) জেতেন।

বাংলাদেশ সফরেও এসেছিলেন টিলডা সুইনটন। একবার নয়; দুবার! ২০১৭ সালে ঢাকা লিটফেস্টে অংশগ্রহণ করেছিলেন টিলডা। বাংলাদেশের খিচুড়ি তার পছন্দ।









Leave a reply