টস জিতে ফিল্ডিং নেয়ার ব্যাপারে মাশরাফির যুক্তি

|

ইংল্যান্ডের বিপক্ষে টস জয়ের পর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। প্রথমে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালায় ইংল্যান্ড। ৫০ ওভারে ৬ উইকেটে ৩৮৬ রানের পাহাড় গড়ে বিশ্বকাপের স্বাগতিকরা। টার্গেট তাড়া করতে নেমে ১০৬ রানে হেরে যায় টাইগাররা।

শনিবার টস জয়ের পর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়া নিয়ে রীতিমতো সমালোচনা হচ্ছে। তবে খেলা শেষে মাশরাফি বলেন, উইকেট দেড়দিন কাভারের নিচে ছিল। যে কারণে টস জিতে ফিল্ডিং নিয়েছিলাম।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি আরও বলেন, ৩৮৬ রান অনেক বেশি, তাদের ব্যাটসম্যানদের কৃতিত্ব দিতে হবে। জেসন রয় একবার উইকেটে সেট হয়ে গেলে তাকে আউট করা খুবই কঠিন। আমরা জানতাম জেসন রয়কে আউট করতে হবে, তাহলেই আমরা ম্যাচে ফিরতে পারতাম।

তিনি আরও বলেন, উইকেটে পেতে কখনো কখনো ভাগ্যের প্রয়োজন হয়। কিন্তু ভাগ্য আমাদের ফেবার করেনি। ৩৩০ রানের মধ্যে আটকে রাখতে পারলে ম্যাচটি অন্যরকম হতে পারত। ৩৮৬ রান অনেক বেশি হয়ে গেছে।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। আগের দুই ম্যাচে ৭৫ ও ৬৪ রান করা সাকিব ইংল্যান্ডের বিপক্ষে করেন ১২১ রান। তিন ম্যাচে ২৬০ রান নিয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব।

বিশ্বসেরা এ অলরাউন্ডার প্রসঙ্গে মাশরাফি বলেন, সাকিব আমাদের হয়ে দারুণ ব্যাট করছে। তার বোলিংও দুর্দান্ত। আশা করছি সামনের ম্যাচগুলোতেও সে ভালো করবে।

এবারের বিশ্বকাপে প্রতিটি দল সেমিফাইনালের আগে নয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে যায় বাংলাদেশ।

পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে মাশরাফি বলেন, এখনো ছয়টি ম্যাচ আছে, আশা করি ছেলেরা নিজেদের কাজ ঠিকমত করে ঘুরে দাঁড়াবে। সামনে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ আছে আমাদের।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো









Leave a reply