‘পয়েন্ট টেবিলে’ শীর্ষে বৃষ্টি!

|

ইংল্যান্ড বিশ্বকাপে এর মধ্যেই বৃষ্টি বাধায় পণ্ড হয়েছে দুটি ম্যাচ। আজকের বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটিও শেষ খবর পাওয়া পর্যন্ত মাঠে না গড়ানোর শঙ্কাই বেশি। আর যদি গড়ায়ও তাহলে হবে কার্টেল ওভারে। অর্থাৎ বাগড়া দেয়ায় বৃষ্টি ইতোমধ্যেই সফল! বলতে গেলে এখন পর্যন্ত তিন তিনটি ম্যাচে জয়ী হতে চলেছে কোনো দল নয়, বরং বৃষ্টি!

প্রকৃতির এমন বৈরী আচরণে হতাশ ক্রিকেট ভক্তরা এক হাত নিচ্ছেন আইসিসিকে। তাদের প্রশ্ন, কেন এমন সময় ইংল্যন্ডেই টুর্নামেন্ট আয়োজন করতে হবে?! এই সময়ে ভিন্ন কোনো দেশে বা ভিন্ন কোনো মৌসুমে এই দেশেও তো বিশ্বকাপের আয়োজন করা যেত।

বৃষ্টির আধিক্য নিয়ে ইতোমধ্যে টুইটার ও ফেসবুক অনেকে হাস্যরসও করছেন। মজার মজার বিভিন্ন বক্তব্য সম্বলিত নানান ধরনের মিম বানানো হচ্ছে। এক টুইটার ব্যবহারকারী আইসিসির ওয়েবসাইট থেকে চলতি টুর্নামেন্টে ইতমধ্যে হয়ে যাওয়া ম্যাচগুলোর ভিত্তিতে তৈরি করা পয়েন্ট টেবিলটি এডিট করে সবার ওপরে বসিয়ে দিয়েছেন বৃষ্টিকে!

আইসিসির পয়েন্ট টেবিলে সবার ওপরে ইংল্যান্ড। তারা এখন পর্যন্ত সর্বোচ্চ তিনটি ম্যাচ খেলে দুটিতে জিতেছে। কিন্তু এডিট করা পয়েন্ট টেবিলে ইংল্যান্ডেরও ওপরে আছে বৃষ্টি! কারণ বৃষ্টি সফল হতে চলেছে তিনটি ম্যাচে (আজকেরটিসহ)। স্বাভাবিকভাবেই এই পয়েন্ট টেবিলটি অনেকেই পছন্দ করেছেন এবং নিজের ওয়ালে শেয়ার দিচ্ছেন।

পণ্ড হওয়ার শঙ্কা আছে চলতি বিশ্বকাপের আরো কয়েকটি ম্যাচ নিয়েও। ২০১৮ সালে এই সময়টিতে লন্ডনে বৃষ্টি হয়েছে ৩.৭ মিলি মিটার। ২০১৯ সালে এর মধ্যেই হয়ে গেছে ২৮.৮ মিলি মিটার। তবে আগামী এক সপ্তাহ পরে ইংল্যান্ডের আকাশে বৃষ্টি শঙ্কা অনেকটাই কমে আসবে বলে বলছে আবাহাওয়া বিশেষজ্ঞরা।









Leave a reply