ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি স্থগিত

|

ছাত্রদলের নতুন কমিটি গঠনের নীতিমালা পরিবর্তন করার দাবিতে পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি স্থগিত করেছে বিক্ষুব্ধরা নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় বিএনপি চেয়াপারসনের কার্যালয়ে দায়িত্বশীল নেতাদের সঙ্গে বৈঠক শেষে এই ঘোষণা আসে।

ছাত্রনেতারা বলেন, তাদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। তবে, ঠিক কত দিনের জন্য কর্মসূচি স্থগিত করা হয়েছে তা নিশ্চিত করেনি আন্দোলনকারী।

বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

গেল তেসরা জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়া হয়। নতুন কমিটির প্রার্থীদের ২০০০ সালের পর এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হিসেবে যোগ্যতা নির্ধারণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের বিলুপ্ত কমিটির একাংশ।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ভেতরে অবস্থান করা সত্ত্বেও কার্যালয়ের বিদ্যুৎবিচ্ছিন্ন করে দেয় বিক্ষোভকারীরা।

বিক্ষুব্ধ নেতাকর্মীদের নিবৃত্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়ে এক সময় নয়াপল্টন এলাকা ছেড়ে যান ছাত্রদলের সাবেক জেষ্ঠ নেতারা।









Leave a reply