মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়েছেন অর্থমন্ত্রী

|

মেডিকেল চেকআপের জন্য হাসপাতালে ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সেখান থেকে বৃহস্পতিবার দুপুরে সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার বিশেষ বৈঠকে যোগ দিয়েছেন তিনি। প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেট অনুমোদনের জন্য এ বিশেষ বৈঠক চলছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার একটু পর অর্থমন্ত্রী রাজধানীর অ্যাপোলো হাসপাতাল থেকে সংসদের উদ্দেশে রওনা হন। বিষয়টি নিশ্চিত করেন অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম। তিনি গণমাধ্যমকে বলেন, দুপুর ১টা ২০ মিনিটের দিকে তিনি সংসদ চত্বরে উপস্থিত হন।

জ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার অর্থমন্ত্রী মুস্তফা কামাল চিকিৎসকের পরামর্শ নিতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। অর্থমন্ত্রী বাজেট উপস্থাপনের জন্য পুরোপুরি সুস্থ, তবে তিনি কিছুটা শারীরিক দুর্বলতা অনুভব করছেন বলে নিশ্চিত করেছে তার পারিবারিক সূত্র।

গাজী তৌহিদুল ইসলাম জানান, অর্থমন্ত্রী সম্পূর্ণ সুস্থ আছেন। আজ বিকেলে জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন তিনি।

মন্ত্রিসভা অনুমোদন করলে অর্থমন্ত্রী আজ বেলা ৩টায় ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করবেন জাতীয় সংসদে। ইতোমধ্যে বাজেটের সবকিছু চূড়ান্ত করেছেন তিনি। অর্থমন্ত্রী হিসেবে এটি তার প্রথম বাজেট। এর আগে পরিকল্পনামন্ত্রী হিসেবে গত পাঁচ বছরের বাজেটে তৈরির কাজে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সহযোগিতা করছেন তিনি। কিন্তু এবার প্রধানমন্ত্রীর পরামর্শে তিনি নিজেই পুরো বাজেট তৈরি করেছেন বলে অর্থ মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে।

অর্থমন্ত্রীর ভাষায় এটি হচ্ছে ‘স্মার্ট’ বাজেট। অর্থমন্ত্রী তার জীবনের প্রথম বাজেটের শিরোনাম করেছেন ‘সমৃদ্ধির সোপানে বাংলাদেশ, সময় এখন আমাদের’।









Leave a reply