নিজেই নিজের ওপর চাপ সৃষ্টি করছি: তামিম

|

বিশ্বকাপে প্রত্যাশিত ক্রিকেট খেলতে পারছেন না তামিম ইকবাল। দেশসেরা এ ওপেনার বলেন, আমার মনে হয় আমি নিজেই নিজের ওপর চাপ সৃষ্টি করছি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে আমার কিছু করার ছিল না। অ্যান্ডিল ফেহলুকাওয়ের দুর্দান্ত একটা ডেলিভারিতে আউট হয়েছিলাম।

ইএসপিএনক্রিকইনফোকে বাংলাদেশ দলের এ ওপেনার আরও বলেন, সত্যি কথা বলতে, এর সঙ্গে অনুশীলনের কোনো সম্পর্কই নেই। পরের খেলা দু’টোয় আমার শট নির্বাচনে ত্রুটি ছিল, মানছি। তবে আমার ওই দুটো ইনিংস যদি আবার দেখেন, তাহলে দেখবেন যে, গোটা ইনিংসে ওই আউট হওয়ার বলটা ছাড়া কিন্তু আর কোনও ভুল করিনি।

তামিম বলেন, ক্রিকেট খেলায় এগুলো তো মেনে নিতেই হবে। এই ভুলগুলোর থেকেই আমি শিক্ষা নিচ্ছি, যাতে পরের খেলাগুলোয় বড় রান করতে পারি। বিশ্বের সবচেয়ে বিষাক্ত কিছু বোলিংয়ের বিরুদ্ধে আমার বড় স্কোর আছে, তাই আবার না করতে পারার কোনও কারণ নেই। কিন্তু আমরা যেমন চাই, জীবন তো সবসময় সেই পথে চলে না।

সবশেষ তিন ম্যাচে তামিমের সংগ্রহ মাত্র ৫৯ রান। রান খরা নিয়ে তামিম বলেন, ক্রিকেটে তো আর যথেষ্ট বলে কিছু হয় না। যতই আপনি হাজার হাজার রান করেন, দুই তিন মাসের বেশি কেউ মনেই রাখবে না। এখন কী করতে পারছি, সেটাই আসল।

তিনি আরও বলেন, ক্রিকেটার হিসেবে এগোতে হলে আগে কী করেছি সেটা তো পুরোপুরি ভুলে যাওয়াও চলে না। চেষ্টা করছি প্রাণপন, দেখা যাক পরের ম্যাচগুলোয় কী হয়।

বিশ্বকাপে শেষ দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। আগামী সোমবার নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply