৩৩৪ রানের টার্গেটে ব্যাট করছে শ্রীলঙ্কা

|

বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ সতর্ক ব্যাটিং ও স্মিথ-ম্যাক্সওয়েলের অনবদ্য ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ৩৩৪ রান সংগ্রহ করেছে অসিরা।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন অধিনায়ক ফিঞ্চ। ১৩২ বলে ৫ ছয় ও ১৫ চারে ১৫৩ রান করেন তিনি। এছাড়া স্টিভেন স্মিথ করেন ৫৯ বলে ৭৩ রান। তার ইনিংসটি ছিল ৭টি চার ও একটি ছক্কায় সাজানো। ডেভিড ওয়ার্নার ৪৮ বলে ২৬ রান ও ২৫ বলে ১ ছয় ও ৫ চারে ৪৬ রান করেন ম্যাক্সওয়েল।

শুরুতে দেখেশুনে খেলতে থাকা অস্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন হয় দলীয় ৮০ রানের মাথায়। ব্যক্তিগত ২৬ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড আউট হন ডেভিড ওয়ার্নার। তার জায়গায় আসা উসমান খাজাও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি অধিনায়ক ফিঞ্চকে। ব্যক্তিগত ১০ রানে ধনঞ্জয়া ডি সিলভার দ্বিতীয় শিকার হন এই ব্যাটসম্যান।

তৃতীয় উইকেটে লঙ্কানদের আশাকে হতাশায় রূপ দেন ফিঞ্চ আর স্টিভেন স্মিথ। অবশেষে ইনিংসের ৪৩তম ওভারে এসে ভয়ংকর ফিঞ্চকে ফেরান উদানা। ফিঞ্চ ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি জুটির আরেক সঙ্গী স্মিথ। ঠিক পরের ওভারেই ৫৯ বলে ৭ চার আর ১ ছক্কায় ৭৩ রান করা এই ব্যাটসম্যানকে বোল্ড করেন লাসিথ মালিঙ্গা।

এরপর ৩ রানে উদানার শিকার শন মার্শ। রানআউটের কবলে পড়েন অ্যালেক্স কারে (৪) আর প্যাট কামিন্স (০)। অস্ট্রেলিয়া অল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকটি উইকেট হারিয়ে বসে। তবে এরই মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল ঠিকই খেলে দিয়েছেন ঝড়ো এক ইনিংস। ২৫ বলে ৫ চার আর ১ ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নেন ইসুরু উদানা আর ধনঞ্জয়া ডি সিলভা।









Leave a reply