পদত্যাগ করলেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শ্যানন

|

পদত্যাগ করলেন ভারপ্রাপ্ত মার্কিন প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শ্যানন। মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়তে থাকার মধ্যেই, মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন তিনি। ফলে পূর্ণাঙ্গ প্রতিরক্ষামন্ত্রী হিসেবেও দায়িত্ব নেয়ার সম্ভাবনা হারালেন শ্যানন।

আপাতত তার স্থলাভিষিক্ত হতে পারেন আর্মি সেক্রেটারি মার্ক এস্পার। পদত্যাগের কারণ খোলাখুলি জানাননি শ্যানন। টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাবি, পরিবারকে সময় দিতেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন পেন্টাগন প্রধান। যদিও গণমাধ্যমের খবর, অনুসন্ধানে শ্যাননের বিরুদ্ধে পারিবারিক নির্যাতনের তথ্য উঠে আসায় বিতর্ক এড়াতে এ কৌশল নিয়েছে মার্কিন প্রশাসন। সাবেক প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসের পদত্যাগ করলে ছয় মাস আগে তার স্থলাভিষিক্ত হন শ্যানন। ২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প দায়িত্ব গ্রহণের পর থেকে, একের পর এক শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগে ভাবমূর্তি সংকটে হোয়াইট হাউজ।

ডোনাল্ড ট্রাম্প বলেন, প্যাট শ্যাননকে আমি পদত্যাগ করতে বলিনি! এটা একেবারেই তার নিজের সিদ্ধান্ত। পদত্যাগপত্র জমা দেয়ার আগে তার এ ব্যাপারে আমি কিছুই জানতাম না। তিনি চমৎকার মানুষ। কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তিনি, যা দুর্ভাগ্যজনক। পারিবারিক কারণে তার বিশ্রাম দরকার।









Leave a reply