পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে দু’পক্ষের সংঘর্ষ, চীনা নাগরিক নিহত

|

বরিশাল ব্যুরো:

পটুয়াখালী জেলার কলাপাড়ায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে দুই পক্ষের সংঘর্ষে আহত এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে।

বুধবার ভোরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় জাং ইয়াং ফাং (২৬) নামে ওই ব্যক্তির মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক বাকির হোসেন। তার মাথার আঘাত গুরুতর ছিল এবং প্রচুর রক্তক্ষরণ হয়। নিহত জাং ইয়াং ফাং পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে (নিশানবাড়িয়া ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র) কর্মরত ছিলেন।

কলাপাড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, বুধবার বিকেল ৩টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের ব্রয়লারের উপর থেকে নিচে পড়ে সাবিন্দ্র দাস (৩২) নামে এক বাঙালী শ্রমিকের মৃত্যু হয়। এনিয়ে চীনা ও বাঙালী শ্রমিকদের মাঝে উত্তেজনার সৃষ্টির এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বাকির হোসেন জানান, পটুয়াখালী হাসপাতাল থেকে মঙ্গলবার রাত ২টার দিকে ছয় চীনা নাগরিককে বরিশাল মেডিকেলে ভর্তি করা হয়। এর কিছুক্ষণের মধ্যে ভর্তি হয় আরো ২ বাঙালী। এরা সবাই পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ছিলেন।

উন্নত চিকিৎসার জন্য বুধবার ভোরে ৫ চীনা নাগরিককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

এদিকে হাসপাতালে চিকিসাধীন আহতদের খোঁজ খরব নিয়েছেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিআইজি শফিকুল ইসলাম, পটুয়াখালীর এডিসি হেমায়েত উদ্দিন।









Leave a reply