বিএসএফের সহযোগিতায় অপহৃত শিশুকে উদ্ধার, বিজিবির কাছে হস্তান্তর

|

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা থেকে অপহৃত শিশু ভারত থেকে উদ্ধার করে বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
বিজিবি ও স্থানীয়সূত্রে জানা যায়, গত সোমবার ১৭ জুন পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে তামিম আহমদ (৯)কে শিরনী খাওয়ার কথা বলে বাড়ির থেকে নিয়ে অপহরণ করে একই গ্রামের মছব্বির আলীর ছেলে মইনুল, আব্দুল মন্নানের ছেলে সাজু, মনির মিয়ার ছেলে শফিক ও রফিক মিয়ার ছেলে ফরমান। পরে ভারতীয় চার নাগরিকের সহযোগিতায় ভারতে ত্রিপুরায় পাঠানো হয়। সেখান থেকে ফোনে পরিবারের কাছে ২ লক্ষ ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে আব্দুল নামে ভারতীয় এক নাগরিক।

শিশুর পরিবার ঘটনাটি পুলিশ ও বিজিবিকে জানালে বিজিবি গত মঙ্গলবার আলীনগর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টি বিএসএফকে জানায়। বিএসএফ শিশুটিকে ভারত থেকে উদ্ধার করে আজ সন্ধ্যায় বিজিবির কাছে হস্তান্তর করে। তাকে গ্রহণ করেন আলীনগর বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডর সুবেদার আলমগীর হোসেন।

এ বিষয়ে শ্রীমঙ্গল ৪৬ বিজিবি কামান্ডার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, ঘটনাকারীরা চোরাকারবারী দলের সক্রিয় সদস্য। টাকা পয়সার লেনদেনকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে।

কুলাউড়া থানার তদন্ত ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, শিশুকে উদ্ধারের পরই পাঁচজনকে আসামি করে কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত একজনের বাবাকে আটক করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply