ইনজামামকে ছাড়িয়ে নতুন উচ্চতায় মুশফিক

|

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজাম-উল-হকসহ অসংখ্য তারকা ক্রিকেটারকে ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৭ বল খেলে ৯টি চার ও এক ছক্কায় অপরাজিত ১০২ রান করেন মুশফিক। বিশ্বকাপে এটা তার প্রথম সেঞ্চুরি। তবে ওয়ানডে ক্রিকেটে এনিয়ে সপ্তম সেঞ্চুরি করেন বাংলাদেশ দলের এই তারকা ব্যাটসম্যান।

এদিন শতরানের ইনিংস খেলার মধ্য দিয়ে বিশ্বকাপে ২৬ ম্যাচে মুশফিকের সংগ্রহ দাঁড়ায় ৭৫৪ রান। একটি সেঞ্চুরি ও ৫টি ফিফটির সাহায্যে এই রান করার মধ্য দিয়ে গ্রায়েম স্মিথ, ব্রান্ডন ম্যাককালাম, যুবরাজ সিং, ইনজামাম-উল-হক, রজিম রাজা ও স্টিভ স্মিথকে ছাড়িয়ে যান মুশফিক।

বিশ্বকাপে ৩৩ ম্যাচ খেলে ৭১৭ রান করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং ২৩ ম্যাচে করেন ৭৩৮ রান। অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ ২০ ম্যাচে ৬৯৯ রান করেছেন।

শুধু তাই নয়! এবারের বিশ্বকাপে রান সংগ্রহে স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন, জনি বেয়ারস্টো, জেসন রয় ও বিরাট কোহলির মতো তারকাকে ছাড়িয়ে রান সংগ্রহে সেরা সাতে উঠে এসেছেন মুশফিকুর রহিম।

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬ ম্যাচে ৪৪৭ রান করে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এক ম্যাচ কম খেলে ৪২৫ রান নিয়ে দ্বিতীয় পজিশনে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩৯৬ রান নিয়ে তিনে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply